গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্কসমূহ – AdSense Alternative

News

গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্ক খুঁজছেন? কিংবা এডসেন্স থেকেও বেশি ইনকাম করা যায় এমন কোন এড নেটওয়ার্ক। এডসেন্সের বিকল্প অনেক এড নেটওয়ার্ক রয়েছে যেগুলি সিপিসি রেট অনেক বেশি। তবে ইনকাম কন্টেন্ট এর উপর নির্ভর করে হয়। সুতরাং এড নেটওয়ার্ক যেটাই হোক না কেন, ইনকাম টা হবে আপনার আর্টিকেলের তথা ভিজিটরের উপর নির্ভর করে। তো জেনে নেই Google AdSense এর বিকল্প কি কি ভাল এড নেটওয়ার্ক রয়েছে।

Google AdSense Alternative

  1. Media.net
  2. PropellarAds
  3. Amazon Native Shopping Ads
  4. Infolinks
  5. Adversal
  6. Skimlinks
  7. Monumetric
  8. Ylliks
  9. Evadav
  10. Popcash
  11. PopAds
  12. RevContent
  13. Adsterra
  14. She Media
  15. AdRecover
  16. Bidvertiser
  17. Adbuff
  18. BuySell Ads
  19. AdClickMedia
  20. Taboola

এবার চলুন জেনে নেই কোন এড নেটওয়ার্ক কি ধরনের ব্লগ বা সাইটের জন্য বেশি উপযুক্ত।

01. Media.net

এটি সম্পুর্ন ইংরেজি সাইট এর জন্য এবং প্রতিমাসে অন্তত ১০ থেকে ১৫ হাজার অর্গানিক ট্রাফিক থাকতে হবে। কম ভিজিট থাকা ওয়েবসাইট media.net এপ্রোভ করবেনা। আর ট্রাফিকের মধ্যে অধিকাংশই আমেরিকান ভিজিটর হওয়া অত্যাবশ্যক। যদি আপনার সাইট টি ইংরেজি কন্টেন্টের হয়ে থাকে এবং ভাল পরিমানে আমেরিকান ভিজিটর থাকে তাহলেই media.net ব্যবহার করতে পারবেন। এই এড নেটওয়ার্কে ইম্প্রেশন প্রতি ইনকাম হয়, কাজেই এটির মাধ্যমে ভাল পরিমানে ডলার ইনকাম সম্ভব যা অন্য কোন এড নেটওয়ার্ক দ্বারা অত্যন্ত কঠিন। media.net এর মিনিমাম উইথড্র লিমিট $১০০

02. PropellarAds

এই নেটওয়ার্ক টিতে এপ্রোভাল পাওয়া খুবই সহজ। কোনরকম রিকুইরমেন্ট ছাড়াই মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে আপনার যেকোন ধরনের ওয়েবসাইট এখানে এপ্রোভেড হয়ে যাবে। এই এড এর একই মজার ব্যাপার হচ্ছে ভিজিটর আসলে ইনকাম হবেই। কারন ভিজিটর কোন এড এ ক্লিক না করে আপনার পোস্ট পড়তে পারবে না। তাকে কোন না কোন এড এ ক্লিক করতেই হবে। এই এড নেটওয়ার্ক বেস্ট হবে লো কোয়ালিটি কন্টেন্ট+এডসেন্স হতে রিজেক্টেড সাইট গুলোর জন্য। কিন্তু অবশ্যই ভিজিটর থাকতে হবে সাইটে। এখানে মাত্র $5 ডলার হলেই উইথড্র দিতে পারবেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *